যুদ্ধ করে রোহিঙ্গাদের ফেরত পাঠাতে চাই না: কাদের

যুদ্ধ করে রোহিঙ্গাদের ফেরত পাঠাতে চাই না: কাদের

মতিহার বার্তা ডেস্ক: বিএনপি নেতাদের উদ্দেশ্য করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আপনারা কি মিয়ানমারের সঙ্গে যুদ্ধ করতে চান? আমরা (সরকার) যুদ্ধ করে রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠাতে চাই না। কূটনৈতিক তৎপরতা অব্যাহত রয়েছে, সূক্ষ্ম কূটনৈতিক তৎপরতার মাধ্যমেই রোহিঙ্গাদের ফেরত পাঠানো হবে।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

 বিদেশি দূতাবাসের কূটনৈতিকদের সঙ্গে বুধবার (২৮ আগস্ট) বিএনপির বৈঠক নিয়ে ওবায়দুল কাদের বলেন, কূটনীতিকদের সঙ্গে বিএনপির নেতারা বৈঠক করেছেন। রোহিঙ্গা সংকট সমাধানে মিয়ানমারকে চাপ দিতে কূটনীতিকদের কাছে বিএনপি নেতাদের গত দুইবছর কোনো কথা বলতে শুনিনি। এ সংকটের বিষয়ে তারা কোনো দিন কূটনীতিকদের সঙ্গে কথা বলেননি।

“এখন বলছে সরকারের কূটনৈতিক ব্যর্থতার কারণে রোহিঙ্গারা ফেরত যাচ্ছে না। সরকার সারা বিশ্বে কূটনৈতিক তৎপরতা চালিয়ে যাচ্ছে। রোহিঙ্গাদের ফেরত নিতে মিয়ানমারের উপর বিদেশি চাপ অব্যাহত আছে, এই চাপ আরও বাড়বে।”

সেতুমন্ত্রী বলেন, বছরে দেড় সেকেন্ডও আন্দোলন করতে পারেনি বিএনপি অথচ এখন রোহিঙ্গা ইস্যু নিয়ে মাঠে নেমেছে তারা। এখন রোহিঙ্গা ইস্যুতে জাতীয় ঐক্যের কথা বলছে। সারাবিশ্ব মিয়ানমারকে চাপ দিচ্ছে, বাংলাদেশের মানুষ এই ইস্যুতে ঐক্যবদ্ধ আছে। এখন এই ঐক্যে ফাটল ধরাতে, রাজনৈতিক ফায়দা লুটতে বিএনপি জাতীয় ঐক্যের কথা বলছে। দলটি রোহিঙ্গাদের নিয়ে অযাচিত কথা বলেই যাচ্ছে, যা মিয়ানমারের পক্ষে যাচ্ছে।

মতিহার বার্তা ডট কম ২৯  আগস্ট ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply